১১তম গ্রেড যৌক্তিক, ২০ মার্চের মধ্যে সমাধান: শিক্ষকদের সচিব

১১তম গ্রেড যৌক্তিক, ২০ মার্চের মধ্যে সমাধান: শিক্ষকদের সচিব

সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড এর দাবি যৌক্তিক বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় সচিব আকরাম আল হোসেন। শনিবার নারায়ণগঞ্জ জাতীয় গ্রন্থাগারে আনুষ্ঠিত মতবিনিময় সভা ও নারায়ণগঞ্জ পিটিআই-এ অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্যই জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি।

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সচিব স্পষ্ট করে জানিয়েছেন প্রধান শিক্ষকদের ১০ গ্রেড এবং সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড এর প্রস্তাবনা এখনও চূড়ান্ত হয়নি। এই বিষয়ে ২০ মার্চের মধ্যে খসড়া প্রস্তাবনা পাঠানোর জন্য একজন সম্মানিত উর্ধ্বতন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড এর দাবি যৌক্তিক।

একইসঙ্গে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের জন্য সকল ধরনের আন্দোলন কর্মসূচী স্থগিত ঘোষণা করেন তিনি।

মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ তিনি বলেন, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জনাব সাবেরা বেগমসহ নারায়ণগঞ্জ জেলার শিক্ষক নেতৃবৃন্দের উপস্থিতিতে নারায়ণগঞ্জ জাতীয় গ্রন্থাগারে আনুষ্ঠিত মতবিনিময় সভা এবং নারায়ণগঞ্জ জেলা সহকারী শিক্ষক নেতা সোয়েব তানভীরসহ নারায়ণগঞ্জ পিটিআই-এর প্রশিক্ষণার্থীবৃন্দের উপস্থিতিতে নারায়ণগঞ্জ পিটিআই এ অনুষ্ঠিত আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় সচিব আকরাম আল হোসেন আশ্বস্ত করেন যে, সহকারী শিক্ষকদের বঞ্চিত করে বেতন আপগ্রেড এর কোন ঘোষণা আসবে না।

পত্রিকার রিপোর্টের উপর ভিত্তি করে সহকারী শিক্ষকদের আন্দোলনে না যাওয়ার আহবান জানান মাননীয় সচিব মহোদয়। শামছুদ্দীন মাসুদ বলেন, মাননীয় সচিব মহোদয়ের বক্তব্যের প্রতি যথাযত সম্মান প্রদর্শন করে সংগঠনের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সহকারী শিক্ষকদের ঘোষিত সকল কর্মসূচি স্থগিত করা হল। সহকারী শিক্ষকদের ন্যায্য দাবি পরিপন্থি যে কোন সিদ্ধান্ত সহকারী শিক্ষকরা প্রতিহত করবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Copyright By banglarchokh24        
Design BY NewsTheme