বিশ্বকাপে খেলার জন্য তিন নম্বর পজিশনের সমাধান দিলেন কোচ স্টিভ রোডস

বিশ্বকাপে খেলার জন্য তিন নম্বর পজিশনের সমাধান দিলেন কোচ স্টিভ রোডস

তামিমের সাথে কে খেলবে আর তিন নম্বর পজিশনে কে খেলবে ? কোন উত্তর নেই ,কারণ যাকে আনাহোক কেউ খেলতে পারছে না ,পাঁচ ক্রিকেটার আছেন এনামুল ,সোম্য ,ইমরুল, লিটন ও সাব্বির। ঘুরে ফিরে এরাই আসছেন কিন্তু কেউ পারফরমেন্স করতে পারছে না।লিটন এশিয়া কাপে ফাইনালে ভারতের বিপক্ষে সেন্সুরী করেই শেষ। কেউ ধারাবাহিক না।

সবচেয়ে বড় ভাবনা তিন নম্বর নিয়েই। লিটন, সাব্বির ও ইমরুল । তিনজনের সুযোগ আসতে পারে। এই সিরিজে শুরুতে একজনের সুযোগ আসবে। সে খারাপ করলে এই সিরিজে বা পরে অন্য কারও সুযোগ আসবে। ওপেনিংয়ের মতো এখানেও চাইব, কেউ একজন জায়গাটা নিজের করে নিক। সেটা যত দ্রুত সম্ভব। বিশ্বকাপের কাছাকাছি গিয়েও যদি আমরা না জানি যে তিন নম্বরে থিতু কে, তাহলে সেটা দলের জন্য বিপদ হবে।

সাকিব তিন নম্বরে খেলেছে এক ম্যাচ ভাল খেলেছে। সাকিবের সঙ্গে কথা বলতে হবে। সবার মত নিয়েই সিদ্ধান্ত হবে। তবে যেটা বললাম, এই সিদ্ধান্তগুলো নেওয়ার সময় এখন দরজায় কড়া নাড়ছে। দ্রুত সমাধানে আসতে হবে। তিন নম্বরে সাকিব মামানসই না।

তবে এর আগে তামিম ইকবালের সাথে ওপেনিং এ খেলেছিলেন আনামুল হক বিজয়। ২০১৫ বিশ্বকাপের পর তার জায়গা নেন সৌম্য সরকার। সৌম্য সরকারের পরিবর্তে এবছর শ্রীলংকার বিপক্ষে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে নতুন করে আবারো দলে সুযোগ পান তিনি। তবে ত্রিদেশীয় সিরিজে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি বিজয়।

আবারও ব্যর্থ হন লিটন তাহলে সৌম্য সরকার অথবা ইমরুল কায়েসকে তামিমের সাথে দেখতে চান মাশরাফি বিন মর্তুজা, “লিটন এখানেও বিকল্প হতে পরে। ইমরুলকে ছুঁড়ে ফেলা হয়নি। খুব করে চাইব, ‘ সৌম্য রান করুক। সুযোগ তাই অনেকেরই আছে। তবে প্রথম চাওয়া,সৌম্য রানে ফিরুক কারণ ইংলেন্ড কন্ডিশনে সৌম্য ভাল খেলার কথা।

চার-পাঁচ-ছয়ে তো মুশফিক, রিয়াদ, সাকিব আছেই। তবে বাংলাদেশে আরেকটি সমস্যার লোয়ার অর্ডার এই ব্যাটসম্যান নিয়ে। এই ব্যাপারে মাশরাফি বিন মর্তুজা বলেন, “সাত-আটেও ভাবনার ব্যাপার আছে। পেস বোলিং অলরাউন্ডার থাকলে খুব ভালো হতো, কিন্তু তেমন কাউকে তো পাচ্ছি না।সাইফুদ্দিনকে নিয়ে এখন আমাদের স্বপ্ন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Copyright By banglarchokh24        
Design BY NewsTheme