কোহলিকে নিয়ে যা বললেন ওয়াসিম আকরাম

কোহলিকে নিয়ে যা বললেন ওয়াসিম আকরাম

ধোনির পর অধিনায়ক হিসেবে ভালোই করছেন বিরাট কোহলির। ব্যাটিংয়ের পাশাপাশি ক্যাপ্টেন্সিটাও ভালোমতই সামলে নিচ্ছেন তিনি। তো দলনায়ক হিসেবে কেমন ভারতের বিরাট কোহলি? পাকিস্তানের শহিদ আফ্রিদি সোজাসাপ্টাভাবে বলে দিয়েছিলেন, ‘বিরাট আমার খুবই পছন্দের একজন ক্রিকেটার। তবে অধিনায়ক হিসেবে ওর আরো উন্নতির প্রয়োজন রয়েছে।’ আফ্রিদির পর এবার কোহলির অধিনায়কত্ব নিয়ে কথা বললেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম। তার ভাষ্য, অস্ট্রেলিয়া সফরে অগ্নিপরীক্ষা দিতে হবে বিরাট কোহলিকে।

এদিকে টি-টোয়েন্টি সিরিজ শেষ হতেই ক্রিকেটবিশ্বের চোখ এখন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু প্রথম টেস্ট। টেস্টে বিশ্বের এক নম্বর দল টিম ইন্ডিয়া চলতি বছরে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে টেস্ট সিরিজে হেরেছে। অস্ট্রেলিয়ায় এই সিরিজ তাই ক্যাপ্টেন কোহলির কাছে কঠিন পরীক্ষা। সেদিক থেকে বিদেশ সফরে আরো একবার নিজেদের প্রমাণ করার সুযোগ কোহলি অ্যান্ড কোম্পানির কাছে।

পাকিস্তানী লিজেন্ড ওয়াসিম আকরামের মতে, ‘কোহলির সামনে এটা সেরা সুযোগ। অস্ট্রেলিয়া দল হিসেবে একেবারেই অভিজ্ঞ নয়। তরুণ অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে তাই ভারতের ঝাঁপিয়ে পড়া উচিত। আমার আবার ভারত-পাকিস্তানের বোলাররা অস্ট্রেলিয়ায় এলে অন্যরকম চিন্তা হয়। অতিরিক্তি বাউন্স আদায় করতে গিয়ে যেন বেশি উৎসাহিত না হয়ে পড়ে। কারণ ভারতীয় বোলারদের কিন্তু শর্ট বল করলে চলবে না। সামনে বল রাখতে হবে। শর্ট অব লেংথ ডেলিভারির জন্যই ব্যাটসম্যানরা অপেক্ষা করবে। অধিনায়ক হিসেবে বিরাট কোহলি কেমন, সেটাও বোঝা যাবে এই সিরিজে।’

Please Share This Post in Your Social Media

21 responses to “কোহলিকে নিয়ে যা বললেন ওয়াসিম আকরাম”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Copyright By banglarchokh24        
Design BY NewsTheme