আরও দুটি ভাঁজযোগ্য ফোন আনবে স্যামসাং

আরও দুটি ভাঁজযোগ্য ফোন আনবে স্যামসাং

কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের সানফ্র‌ান্সিসকোতে একটি অনুষ্ঠানে নিজেদের প্রথম ভাঁজযোগ্য স্মার্টফোন প্রদর্শন করে স্যামসাং। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রথম এ ধরনের ফোনের নাম ‘গ্যালাক্সি ফোল্ড’। স্যামসাংয়ের পর কয়েকদিনের মধ্যেই ভাঁজযোগ্য স্মার্টফোন প্রদর্শন করে হুয়াওয়ে। সর্বশেষ মটোরোলাও এ ধরনের ফোন বাজারে আনার পরিকল্পনা সম্পর্কে জানিয়েছে। তবে স্যামসাং খুব সম্ভবত সবাইকে ছাড়িয়ে যেতে চাচ্ছে। এ কারণে ভাঁজযোগ্য ফোন নিয়ে তাদের কার্যক্রমের গতি অনেক বেশি।
ভারতের প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম গেজেটস নাউ জানিয়েছে, গ্যালাক্সি ফোল্ড ছাড়াও নতুন ভাঁজযোগ্য স্মার্টফোন আনতে কাজ করছে স্যামসাং। ব্লুমবার্গের বরাত দিয়ে গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়, প্রথম ভাঁজযোগ্য ফোনটি বাজারে ছাড়ার কিছুদিন পরই আরও কয়েকটি এ ধরনের ফোন আনবে তারা।
স্যামসাংয়ের প্রথম ভাঁজযোগ্য স্মার্টফোন দুই মাসের একটু বেশি সময়ের মধ্যেই বাজারে আসবে। সময়ের অনেক আগেই আসছে এটি। অন্যদিকে বাকি দুটি ফোন এ বছরের শেষের দিকে কিংবা ২০২০ সালের শুরুতে আসবে বলে ধারণা করা হচ্ছে।
প্রসঙ্গত, স্যামসাং ফোল্ড স্মার্টফোনের আকার এমন হবে যাতে তিনটি অ্যাপ একসঙ্গে চালানো যাবে। বর্তমানে প্রচলিত স্মার্টফোনগুলোতে একটি অ্যাপ ব্যবহার করা যায়। অর্থাৎ ব্যবহারকারীদের জন্য দারুণ সুবিধা নিয়েই আসছে গ্যালাক্সি ফোল্ড।
এতে সব মিলিয়ে ছয়টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এর মধ্যে তিনটি ক্যামেরা পেছনে, দুটি ভেতরে এবং একটি সামনের দিকে থাকবে। সব দিক থেকেই যেন ছবি তোলা যায়, সেজন্য ক্যামেরা এভাবে বিন্যস্ত করা হয়েছে।

স্যামসাং ফোল্ড কিনতে বাংলাদেশি ক্রেতাদের ব্যয় হবে প্রায় ১ লাখ ৬৭ হাজার টাকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




Copyright By banglarchokh24        
Design BY NewsTheme